চাঁদপুরে সেনাবাহিনী নামছে কাল

0
314

করোনাভাইরাস পরিস্থিতিতে প্রকাশ্যে জনসমাগর ঠেকাতে আগামীকাল বুধবার থেকে চাঁদপুরে সেনাবাহিনী মোতায়েন হচ্ছে। এই জন্য আজ মঙ্গলবার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা জেলা প্রশাসন জেলা সিভিল সার্জনকে নিয়ে চাঁদপুরের বেশ কয়েকটি স্থাপনা পরিদর্শন করে গেছেন। সকাল থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর শহরে রাস্তাঘাটে স্থানীয়দের ভিড় দেখা গেছে। 

এদিকে, দুপুরে চাঁদপুর থেকে রাজধানীর সদরঘাটসহ বিভিন্ন রুটে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় যাত্রীদের বাড়তি চাপের কারণে শেষ মূহূর্তে ইমাম হাসান নামে একটি লঞ্চ বিপুল সংখ্যক যাত্রী নিয়ে সদরঘাটের উদ্দেশ্যে চাঁদপুর ত্যাগ করে। রাজধানী থেকেও বিপুল সংখ্যক মানুষ লঞ্চযোগে গ্রামের বাড়িতে ফেরেন। এমন পরিস্থিতিতে মঙ্গলবার বিকেল পর্যন্ত সদরঘাট থেকে চাঁদপুরে ফেরেন অন্তত ৫০ হাজার যাত্রী।

চাঁদপুর জেলা অতিরিক্ত প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, প্রকাশ্যে জনসমাগর এড়াতে প্রশাসনকে সহায়তা দিতে কুমিল্লা সেনানিবাসের একজন মেজরের নেতৃত্বে উর্ধ্বতন কর্মকর্তারা চাঁদপুরের কয়েকটি স্থাপনা পরিদর্শন করে গেছেন।

তিনি আরো জানান, আগামীকাল থেকে সেনাবাহিনী চাঁদপুরে অবস্থান করবে। এর আগে সকালে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের কক্ষে সেনা কর্মকর্তা, পুলিশ সুপার, সিভিল সার্জন এবং প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক হয়। এ সময় চাঁদপুরে করোনাভাইরাস মোকাবেলায় করণীয় নির্ধারণ নিয়ে আলোচনা হয়।

অন্যদিকে, মঙ্গলবার দুপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, এখন পর্যন্ত চাঁদপুরে ৭২৩ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এর বাইরে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ৯৩ জনের। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here