ঈশ্বরদীতে বিদেশিদের ভাড়া বাড়ি লকডাউন

0
322

পাবনার ঈশ্বরদী উপজেলা সদরে আজ বৃহস্পতিবার সকালে রাশিয়ার নাগরিকসহ বিদেশিদের একটি ভাড়া বাড়ি লকডাউন (বদ্ধাবস্থা) ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বাড়িটিতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে কর্মরত ২২ জন বিদেশি ভাড়া থাকেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান প্রথম আলোকে বলেন, জ্বর ও গলা ব্যথায় আক্রান্ত এক বিদেশিকে ওই বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছিল। নির্দেশ অমান্য করে তিনি বুধবার রাতে ঢাকায় চলে গেছেন। ফলে উপজেলা স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী সাময়িকভাবে বাড়িটি লকডাউন করা হয়েছে। বাড়ির সামনে পুলিশ মোতায়েন আছে। ঢাকায় ওই ব্যক্তির পরীক্ষা-নিরীক্ষা শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


যোগাযোগ করা হলে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ওই বাড়িতে থাকা বেলারুশের এক নাগরিকের (৩৭) গলা ব্যথা, জ্বর ও কাশি ছিল। তবে এর আগে তাঁর গলায় একটি অস্ত্রোপচার হয়েছে। এ কারণেও গলাব্যথা হতে পারে। প্রকল্পে কর্মরত চিকিৎসকের সঙ্গে কথা বলে তাঁকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।

পুলিশের একটি সূত্র জানায়, বেলারুশের এই নাগরিক সেপ্টেম্বরের শেষের দিকে ঈশ্বরদীতে এসেছেন। দেশে ফেরার জন্য কয়েক দিন আগে ঢাকায় গিয়েছিলেন। কিন্তু দেশে না ফিরতে পেরে আবার ঈশ্বরদীতে চলে আসেন।

এ প্রসঙ্গে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) ফিরোজ কবীর বলেন, বর্তমানে বাড়িটির প্রধান ফটকে তালা দিয়ে রাখা হয়েছে। কাউকে বের হতে ও ঢুকতে দেওয়া হচ্ছে না। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত বাড়িটি পুলিশ প্রহরায় থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here