যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যু ৫০ হাজার ছাড়াল

0
456

যুক্তরাষ্ট্রে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে।

এ হিসাবে যুক্তরাষ্ট্র এই মুহূর্তে কোভিড–১৯ মহামারীর সবচেয়ে ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ১০ দিনেই সেখানে মৃতের সংখ্যা দ্বিগুণ হয়েছে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির শুক্রবার রাতে হালনাগাদ করা তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ছাড়িয়েছে, মৃতের সংখ্যা পৌঁছেছে ১ লাখ ৯৫ হাজার ৩১৩ জনে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৩ হাজারের বেশি মানুষ মারা গেছে। সবচেয়ে বাজে পরিস্থিতি নিউ ইয়র্ক শহরে। সেখানে মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে। আর দেশজুড়ে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৮ লাখ ৮৬ হাজার।

যুক্তরাষ্ট্রে কয়েক সপ্তাহের লকডাউনের পর শুক্রবার জর্জিয়া, আলাস্কা ও ওকলাহোমার মতো কিছু জায়গায় দোকানপাট, ব্যবসা-বাণিজ্য চালু হতে শুরু করার সময়ই মৃতের সংখ্যা বাড়ার এ দুঃসংবাদ এল।

হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্কফোর্স অবশ্য বলছে, মৃত্যুর সংখ্যার দিক থেকে অন্য সব দেশকে ছাড়িয়ে গেলেও যুক্তরাষ্ট্রে মৃত্যুহার বেশিরভাগ ইউরোপীয় দেশের তুলনায় কম।

বিশ্বে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি সংখ্যক মানুষের মারা গেছে এবং আক্রান্ত হয়েছে। তবে ইউরোপের সবচেয়ে বেশি আক্রান্ত দেশ ইতালি ও স্পেনের চেয়ে যুক্তরাষ্ট্রের জনসংখ্যা অনেক বেশি, ৩৩ কোটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here