ভেস্তে গেল নেইমার-এমবাপেদের লিগ ওয়ান

0
368

করোনাভাইরাসের প্রকোপে আগামী সেপ্টেম্বর পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রান্স সরকার। দর্শকশূন্য মাঠেও হতে পারবে না কোনো খেলা। ফলে দেশটির শীর্ষ দুই ফুটবল প্রতিযোগিতা লিগ ওয়ান ও লিগ টু এর এবারের মৌসুম বাতিল হয়ে গেছে।

ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার ফিলিপ মঙ্গলবার এক বিবৃতিতে আগামী ১১ মে থেকে লডডাউন আইন কিছুটা শিথিল করার ঘোষণা দেন। তবে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় একই সঙ্গে ২০১৯-২০ মৌসুমের সব খেলা বাতিলের ঘোষণা দেন।

ফ্রান্স ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা আগামী ১৭ জুন চলতি মৌসুমের খেলা মাঠে ফেরানোর আশায় ছিল। শেষ করতে চেয়েছিল ২৫ জুলাই। তাতে জল ঢেলে দিল প্রধানমন্ত্রীর ঘোষণা।

গত ১৩ মার্চ দেশটিতে অনির্দিষ্টকালের জন্য ফুটবলের সব প্রতিযোগিতা স্থগিত করা হয়েছিল।

মৌসুম বাতিল হয়ে যাওয়ায় ফ্রান্সের লিগগুলোর নিয়ন্ত্রক সংস্থা ‘এলএফপি’ এই দুই লিগের পয়েন্ট টেবিলের বর্তমান অবস্থান অনুযায়ী কোনো চ্যাম্পিয়ন ঘোষণা করবে কি-না অথবা কোনো দলের অবনমন হবে কি-না, তা এখনও জানা যায়নি।

লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি এবারও শিরোপা ধরে রাখার লড়াইয়ে বেশ ভালো অবস্থানে ছিল। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৬৮। এক ম্যাচ বেশি খেলা মার্সেই ১২ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে।

আর টেবিলের তলানিতে থাকা তুলুজের অর্জন ২৮ ম্যাচে ১৩ পয়েন্ট। নিরাপদ অবস্থান থেকে ১৭ পয়েন্ট দূরে। অবনমন অঞ্চলের অন্য দুই দল হলো নিম (২৭) ও আমিয়াঁ (২৩)।

এদিকে মৌসুম বাতিল হলে, যে দলগুলো ইউরোপিয়ান প্রতিযোগিতায় অংশ নিবে তাদের তালিকা দিতে বলা হয়েছে উয়েফার পক্ষ থেকে। সেক্ষেত্রে মৌসুম বাতিলের কারণও জানাতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here