সাতক্ষীরায় হাসপাতাল প্রাঙ্গণে সন্তান জন্ম, তদন্তে ২টি কমিটি

0
90


সাতক্ষীরায় চিকিৎসা না পাওয়া তরুণীর হাসপাতাল প্রাঙ্গণে সন্তান প্রসবের ঘটনা তদন্তে দুইটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর মঙ্গলবার জেলা প্রশাসক দুপুরে শিমুলী রাণী দাসী নামের ওই নারীর বাড়ি গিয়ে তাদের সঙ্গে দেখা করেছেন।

সদর উপজেলার মাছখোলা ঝুটিতলা ঋষিপাড়া এলাকায় ওই নারী পরিবারের সঙ্গে থাকেন। শুক্রবার সকালে সন্তান প্রসবের সময় হলে তাকে হাসপাতালে নিয়ে যান স্বজনরা। কিন্তু তাকে হাসপাতালে  ভর্তি না করায় এবং কোনো চিকিৎসকও সহায়তা না করায় হাসপাতাল প্রাঙ্গণে ভ্যানের ওপরই তার সন্তান হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর তিনি মঙ্গলবার দুপুরে ভূক্তভোগী শিমুলী রাণী দাসীর বাড়ি গিয়ে তাদের সঙ্গে দেখা করেছেন। এ সময় হতদরিদ্র ওই পরিবারের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা সামগ্রীও পৌঁছে দেন।

একই সঙ্গে নবজাতকের জন্য শিশুখাদ্য এবং তার মায়ের জন্য পুষ্টি সহযোগী খাবার ক্রয় করার জন্য খুলনা বিভাগীয় কমিশনারের পক্ষে নগদ অর্থ সহায়তাও প্রদান করেন বলে জেলা প্রশাসক জানান।

তিনি এ সময় অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং ওই পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন বলেও জেলা প্রশাসক জানান।

সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন শাফায়াত জানান, এই ঘটনা তদন্তে জেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ পৃথক তদন্ত কমিটি গঠন করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here