‘কোহলির ব্যাটিং চোখের আরাম হলে বাবরকে দেখুন’

0
323

বাবর আজমের ব্যাটিংয়ে মুগ্ধতা দিন দিন বাড়ছে টম মুডির। অস্ট্রেলিয়ান এই কোচের মতে, চোখ জুড়ানো ব্যাটিংয়ের ক্ষেত্রে ভারত অধিনায়ক বিরাট কোহলির চেয়েও এগিয়ে পাকিস্তানের ব্যাটসম্যান। মুডির বিশ্বাস, আগামী এক দশকের মধ্যে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন হয়ে উঠবেন বাবর।

সময়ের সেরা তিন ব্যাটসম্যান মনে করা হয় কোহলি, স্টিভেন স্মিথ ও কেন উইলিয়ামসনকে। তালিকাটা লম্বা করলে আসে জো রুট, ডেভিড ওয়ার্নারদের নাম। তাদের চেয়ে বাবরও পিছিয়ে নেই, সম্প্রতি ‘পিচ সাইড এক্সপার্ট’ নামে এক অনুষ্ঠানে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ইয়ান বিশপের সঙ্গে আলোচনায় বলেছেন মুডি।

“বাবর আজমকে আমি প্রায় একই কাতারে রাখি। আমরা বিরাট কোহলির কথা বলি, তার ব্যাটিং দেখা চোখের আরাম। কোহলির ব্যাটিং দেখা যদি চোখের আরাম হয়, তাহলে বাবরের ব্যাটিং দেখতে পারেন। সে বিশেষ কিছু।”

টি-টোয়েন্টিতে দীর্ঘদিন ধরে র‌্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান বাবর। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আছেন তিন নম্বরে। টেস্টে একটা সময় রেকর্ড বিবর্ণ থাকলেও গত এক বছরে এই সংস্করণে ভালো করেছেন ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান। সবশেষ সাত ইনিংসে করেছেন ৬১৪ রান। নিজেকে তুলে এনেছেন র‌্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে। তার এই বদলে যাওয়ার কারণ ব্যাখ্যা করলেন মুডি।

“যদিও সে ২৬ টেস্ট খেলেছে, এর অর্ধেক ম্যাচে তাকে পাকিস্তানের মূল ব্যাটিং লাইনআপে বিবেচনা করা হয়নি। গত এক বছরে তার উত্থান ঘটেছে, যা বিশেষ কিছু হতে যাচ্ছে।”

“আমি মনে করি, আগামী ৫-১০ বছরে সে নিশ্চিতভাবে সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে থাকবে, এতে কোনো সন্দেহ নেই।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here