যথা সময়েই হবে অস্ট্রেলিয়া-ভারত সিরিজ

0
270

ভারত জাতীয় ক্রিকেট দলের আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য অগ্রীম ঋণ পেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কিন্তু ভারত যদি এই সফরে না আসে তবে অস্ট্রেলিয়ার ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ক্ষতি হতে পারে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কোষাধ্যক্ষ অরুন ধুমাল জানিয়েছেন ভারতীয় দল ইতোমধ্যে ১৪ দিনের কোয়ারেন্টিনে চলে গেছে। বিসিসিআইয়ের একটি সূত্র বলছে অস্ট্রেলিয়ার বিপক্ষে সফরটি নির্ধারিত সময়েই হবে বলে আশা করা হচ্ছে। চরটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে চলতি বছর ডিসেম্বর-জানুয়ারির দিকে অস্ট্রেলিয়া সফরের যাওয়ার কথা রয়েছে ভারতের।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের নিয়ম অনুয়ায়ী অস্ট্রেলিয়া সফরের আগে দলটিকে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টিনে থাকতে হবে। বিসিসিআইয়ের অস্ট্রেলিয়ার সফরে টেস্ট সিরিজের ব্যাপারে আগ্রহ রয়েছে। বিসিসিআই সূত্র এটিও নিশ্চত করেছে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত না হয় তবে সফরের মাঝে কোনো বিরতি না দিয়ে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হতে পারে।

ভারতীয় ক্রিকেট বোর্ডও মনে করে যে সেপ্টেম্বর ও অক্টোবরে ক্রিকেট আবার শুরু করা উচিৎ। তবে লকডাউন শেষ না হওয়া পর্যন্ত বিষয়গুলো নিয়ে নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয়। বিসিসিআই ক্রিকেট পুনরায় চালু করার জন্য বায়ো বান্ধব স্টেডিয়ামে বিভিন্ন ফরম্যাটে ক্রিকেটের কথাও বিবেচনা করছে।

বিসিসিআই কোষাধ্যক্ষ বলেছন, ‘যতদিন না পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে, অন্য দেশ যদি অতিরিক্ত টেস্ট কিংবা দুটি টি-টোয়েন্টি আয়োজন করে আগ্রহী হয় তবে অধিক রাজস্ব আদায় করা যাবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here