রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, হাসপাতালের মালিককে জরিমানা

0
53

রাজধানীর মোহাম্মদপুরে কলেজগেট এলাকার একটি বেসরকারি হাসপাতালে গতকাল বুধবার অভিযান চালিয়ে দালালচক্রের ১০ জনকে কারাদণ্ড ও ১ জনকে আর্থিক জরিমানা দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। অপচিকিৎসা দেওয়ার অভিযোগে প্রাইম অর্থপেডিক অ্যান্ড জেনারেল হাসপাতাল নামের বেসরকারি ওই হাসপাতালের মালিক আবদুল রাজ্জাককে ছয় লাখ টাকা জরিমানা করা হয়।

দণ্ডিত অণ্য ১০ জন হলেন, বাবুল হোসেন, আকাশ, দুলাল, কামাল হোসেন, জাকির হোসেন, মোকাররম হোসেন, দুধ মিয়া, মোবারক খাঁ, বিল্লাল ওরফে পিচ্চি বিল্লাল ও ফারুক হোসেন। এদের মধ্যে চারজনকে ছয় মাস ও ছয়জনকে তিনমাস করে কারাদণ্ড দেওয়া হয়।

‌্যাব সূত্র জানায়, বুধবার বিকেলে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্র মো. সারোয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কলেজগেট এলাকার প্রাইম অর্থপেডিক অ্যান্ড জেনারেল হাসপাতালে অভিযান চালান। রাত ৮টা পর্যন্ত এই অভিযান চলে। অভিযানে র‌্যাব-২ এর একটি দল অংশ নেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, সরকারি হাসপাতালে আসা রোগীদের উন্নত চিকিৎসার কথা বলে ও নানা প্রলোভন দেখিয়ে প্রাইম অর্থপেডিক অ্যান্ড জেনারেল হাসপাতালে নিয়ে যেত দালাল চক্র। এরপর চিকিৎসার নামে রোগীদের জিম্মি করে রেখে বিপুল পরিমাণ টাকা আদায় করত তারা। গতকালও এক রোগীর অস্ত্রপচার করেছে হাসপাতালটির একজন ভুয়া চিকিৎসক। অভিযান টের পেয়ে তিনি পালিয়ে গেছেন। তাকে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

র‌্যাব-২ এর পুুলিশ সুপার কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী বলেন, প্রাইম হাসপাতালসহ ওই এলাকার বিভিন্ন বেসরকারি হাসপাতালে দালাল চক্র রয়েছে। তারা জাতীয় অর্থপেডিকহাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (পঙ্গু হাসপাতাল ), শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালসহ অন্যান্য সরকারি হাসপাতাল থেকে রোগীদের ভাগিয়ে আনত। সাধারণ রোগীরা তাদের ফাঁদে পড়ে প্রতারিত হয়ে আসছিলেন। এমন অভিযোগের সত্যতা পাওয়ায় বুধবার এ অভিযান চালানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here