লেভানদোভস্কির চোখে সেরা ৫ স্ট্রাইকার

0
297


মৌসুমের শুরু থেকে নিজে আছেন দুর্দান্ত ফর্মে। কোভিড-১৯ মহামারীর কারণে বিশ্বের অধিকাংশ দেশে ফুটবল স্থগিত হওয়ার আগ পর্যন্ত একের পর এক গোল করে যাচ্ছিলেন রবের্ত লেভানদোভস্কি। নিশ্চিতভাবে সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার তিনি। বায়ার্ন মিউনিখের তারকা এই ফরোয়ার্ডের চোখে বর্তমানে বিশ্বের সেরা পাঁচ স্ট্রাইকার কারা?

জার্মান পত্রিকা বিল্ডকে দেওয়া সাক্ষাৎকারের সময় লেভানদোভস্কিকে বলা হলো, কঠিন কাজটি করতে। শর্ত জুড়ে দেওয়া হলো, তালিকায় রাখা যাবে না নিজের নাম।

জাত স্ট্রাইকার বা ‘নাম্বার নাইন’ না হওয়ায় সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে রাখলেন না পোলিশ তারকা লেভানদোভস্কি।

এটা সহজ কোনো প্রশ্ন নয়। যেহেতু আমরা স্ট্রাইকার অর্থাৎ খাঁটি ‘নাম্বার নাইন’-এর কথা বলছি, মানে আদর্শ সেন্টার ফরোয়ার্ড, সেক্ষেত্রে আমি বেছে নেব করিম বেনজেমা, টিমো ভের্নার, লুইস সুয়ারেস, (সের্হিও) আগুয়েরো ও কিলিয়ান এমবাপেকে।”

পছন্দের তালিকা বলার পরপরই ৩১ বছর বয়সী স্ট্রাইকারকে মনে করিয়ে দেওয়া হয় বরুশিয়া ডর্টমুন্ডের তরুণ সম্ভাবনাময়ী ফরোয়ার্ড আর্লিং হল্যান্ডের কথা। গত জানুয়ারির দলবদলে নতুন ঠিকানায় এসে এরই মধ্যে ১৩ গোল করেছেন নরওয়ের এই ফরোয়ার্ড।

বুন্ডেসলিগায় ১০ গোল করা হলান্ডের উচ্ছ্বসিত প্রশংসা করেন লেভানদোভস্কি। তবে ১৯ বছর বয়সী এই স্ট্রাইকারের এখনও অনেক শেখার আছে বলে মনে করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here