ঈদ উপহারের তালিকায় অনিয়ম, ২ চেয়ারম্যান বরখাস্ত

0
373

করোনাভাইরাসে অবরুদ্ধ অবস্থায় কর্মহীনদের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার দুই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও এক সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন জানান, বৃহস্পতিবার তাদেরকে বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ প্রজ্ঞাপান জারি করেছে।

বরখাস্তরা হলেন জেলার বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামাল উদ্দিন ভূইয়া ও নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কবির আহমেদ এবং বীরগাঁও ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য তাহের মিয়া।

জেলা প্রশাসক জানান, জেলায় ঈদ উপহার দেওয়ার কথা ৭৫ হাজার পরিবারকে। ইবিমধ্যে ২৫ হাজারেরও বেশি পরিবারের কাছে উপহারের টাকা পৌঁছেছে। তবে এই উপহারের তালিকা তৈরিতে বিষ্ণুপুর ইউপি চেয়ারমরম্যান জামাল উদ্দিন ভূইয়া ও বীরগাঁও ইউপি চেয়ারম্যান কবির আহমেদ এবং সদস্য তাহের মিয়ার বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ ওঠে।

জেলা প্রশাসন অভিযোগ তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সরকার বিভাগে চিঠি লেখে বলে হায়াত উদ-দৌলা খাঁন জানান।

করোনাভাইরাসের কারণে দেশে ছুটির মধ্যে কর্মহীন হতদরিদ্র ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার হিসেবে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে আড়াই হাজার টাকা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here