বিদ্যুৎ বিভ্রাটে কোভিড-১৯ পরীক্ষা বিঘ্নে উষ্মা এমপি একরামুলের

0
557

বিদ্যুৎ বিভ্রাটে নোয়াখালীতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার বিঘ্নিত হওয়ায় উষ্মা প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

করোনাভাইরাস পরিস্থিতি ও করণীয় নিয়ে বৃহস্পতিবার জেলা প্রশাসনের এক জরুরি সভায় তিনি উষ্মা প্রকাশ করার পাশাপাশি নোয়াখালীর যে দুটি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হচ্ছে, সেখানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ রাখতে বলেন।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হচ্ছে।

সভায় জেলা প্রশাসক তন্ময় দাসও গত কয়েকদিন বিদ্যুতের সমস্যার কারণে ল্যাবে পরীক্ষার ব্যাঘাত ঘটায় অসন্তোষ প্রকাশ করেন।

সভা থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ল্যাবে সার্বক্ষণিক পরীক্ষা সচল রাখার বিষয়ে তদারকির জন্য জেলা স্বাচিপ সভাপতি ডা. ফজলে এলাহী খাঁন ও সাধারণ সম্পাদক ডা. মাহাবুবুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়।

সভায় জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান জানান, নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৫৬ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ১০ জন।

সভায় প্রতিদিন রোগীর সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করা হয়।

সংসদ সদস্য একরাম চৌধুরী দোকানপাঠ ও অফিসে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান।

স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য একরাম চৌধুরী জানান, নোয়াখালীতে দ্রুততম সময়ের মধ্যে করোনাভাইরাসের রোগীদের জন্য ১০টি আইসিইউ এবং ১০টি এইচডিইউ শয্যা স্থাপনের বিষয়ে স্বাস্থ্য বিভাগ কাজ করছে। এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের কথাও বলেছেন।

সভায় একরাম চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনাোইরাসে আক্রান্ত হয়ে মৃত সাত পুলিশ সদস্যের জন্য সাড়ে তিন লাখ টাকা এবং দুই সাংবাদিকের জন্য এক লাখ টাকা অনুদানের চেক হস্তান্তর করা হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক তন্ময় দাস। সভায় পুলিশ সুপার আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ফজলে এলাহী খাঁন, সাধারণ সম্পাদক ডা. মাহাবুবুর রহমান, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here