সঙ্কটকালে বাসের ভাড়া ৮০% বাড়ানোর সুপারিশ

0
418

করোনাভাইরাস মহামারীর মধ্যেই গণপরিবহন চালুর সরকারি সিদ্ধান্তের পর বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ।

সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রতিটি বাসে ৫০ ভাগ সিট খালি থাকবে বলে মালিকদের ক্ষতি পুষিয়ে নিতে ভাড়া বাড়ানোর সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন বিআরটিএ চেয়ারম্যান ইউসূব আলী মোল্লা।

তিনি শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ৪০ সিটের বাসে ২০ জন যাত্রী থাকলে খালি সিটের ভাড়া যাত্রীদেরই দিতে হবে। সেই হিসেবে ভাড়া ৮০ শতাংশ বাড়ানো হচ্ছে।

“আর এই বৃদ্ধি ভাড়া করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনায় বাড়ানো হয়েছে। এটা সকল যাত্রী ও মালিকদের মেনে নিতে হবে। আমরা মন্ত্রণালয়ে সুপারিশ পাঠিয়েছি। শিগগিরই সিদ্ধান্ত আকারে আপনারা পাবেন।”

এই প্রস্তাব অনুমোদনের বিষয়ে বিআরটিএ চেয়ারম্যান বলেন, “আমরা মন্ত্রণালয়ে সুপারিশ পাঠিয়েছি। শিগগিরই সিদ্ধান্ত আকারে আপনারা পাবেন।”

শনিবার সকালে সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের এক সংবাদ সম্মেলনে বলেন, “পরিবহন মালিক এবং সংশ্লিষ্ট স্টেইক হোল্ডারদের সঙ্গে সাথে আমরা কথা বলেছি। সড়ক পরিবহনের সকলেই স্বাস্থ্য বিধি কঠোর ভাবে প্রতিপালনের সম্মতি দিয়েছেন। আমরা সবাই মিলে ভালো থাকতে চাই। সামান্যতম উপেক্ষা ভয়াবহ ক্ষতির কারণ হতে পারে।

“তাই যে সকল শর্ত বিআরটিএ তথা মন্ত্রণালয় থেকে আরোপ করা হচ্ছে, সেসব শর্ত যথাযথভাবে প্রতিপালনের জন্য আমি যাত্রী সাধারণ, মালিক ও শ্রমিকদের অনুরোধ জানাই।”

বাসে ৫০ ভাগ যাত্রী পরিবহন করা যাবে জানিয়ে তিনি বলেন, “অর্থাৎ অর্ধেক সিট খালি রাখতে হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here