কপাল ভালো ইকার্দি আরও ১৫ বছর ইন্টারে থাকেনি’

0
332

ইতালির শীর্ষ লিগ সেরি আয় থাকতে ডিফেন্ডারদের খুব ভুগিয়েছিলেন মাউরো ইকার্দি। আর্জেন্টিনার এই ফরোয়ার্ড ইন্টার মিলান ছেড়ে পাকাপাকিভাবে যোগ দিয়েছেন ফ্রান্সের দল পিএসজিতে। এতে কতটা স্বস্তি পেয়েছেন, সে কথা জানিয়েছেন ইউভেন্তুস অধিনায়ক জর্জো কিয়েল্লিনি।

সেরি আতে ইকার্দির সময়টা কেটেছে দুর্দান্ত। ইতালির শীর্ষ লিগে তিনি খেলার সময়টায় তার চেয়ে বেশি গোল করতে পারেননি আর কেউ।

ইতালিতে প্রতিপক্ষের জন্য ইকার্দি কতটা ভয়ঙ্কর ছিলেন, সেটি বোঝাতে ডিফেন্ডার কিয়েল্লিনি তার আত্মজীবনীতে লিখেছেন, ইউভেন্তুস ‘ভাগ্যবান’ যে ইকার্দি আরও ১৫ বছর ইন্টারে থাকেননি!

গত বছরের সেপ্টেম্বরে ইন্টার ছাড়েন ইকার্দি। ধারে খেলতে যান পিএসজিতে। সে সময় বলেছিলেন, তিনি আর কখনও ইন্টারের হয়ে খেলবেন না। তার জায়গায় ইন্টার দলে ভেড়ায় রোমেলু লুকাকুকে। ইকার্দির জার্সি নম্বর দেওয়া হয় বেলজিয়ান স্ট্রাইকারকে। 

ইন্টারে যেখানে শেষ করেছিলেন, ইকার্দি সেখান থেকেই শুরু করেন পিএসজিতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মাঝপথে মৌসুম বাতিল হওয়ার আগে লিগ ওয়ানের ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলে ৩১ ম্যাচে করেন ২০ গোল। জেতেন ফরাসি লিগের শিরোপা।

ইকার্দি ইতালিতে পা রেখেছিলেন সাম্পদোরিয়ার হয়ে। প্রাথমিকভাবে বার্সেলোনা থেকে ধারে এসেছিলেন। পরে চুক্তি করেন পাকাপাকিভাবে। ২০১১-১২ মৌসুমে সাম্পদোরিয়ার যুব দলের হয়ে ২৩ ম্যাচে করেন ১৯ গোল।

দলটির হয়ে পরের মৌসুমে সুযোগ পান সেরি আতে। ইতালির শীর্ষ লিগে নিজের প্রথম মৌসুমে ৩১ ম্যাচে করেন ১০ গোল। ২০১৪-১৫ মৌসুম শুরুর আগে ১ কোটি ৩০ লাখ ইউরোয় যোগ দেন ইন্টারে।

এই দলটির হয়ে ২১৯ ম্যাচে ইকার্দি করেছেন ১২৪ গোল। সাম্পদোরিয়া ও ইন্টারের হয়ে সেরি আতে তার গোল ১২১টি। ইতালির শীর্ষ লিগে তার কাটানো সাত মৌসুমে (২০১২-১৩ থেকে ২০১৮-১৯) যা অন্য যেকোনো খেলোয়াড়ের চেয়ে বেশি।

এই সময়ে নাপোলি, ইউভেন্তুস ও এসি মিলানের হয়ে ১১৭ গোল করে ইকার্দির পরে আছেন আরেক আর্জেন্টাইন স্ট্রাইকার গনসালো হিগুয়াইন। আর কারও গোল সংখ্যা তিন অঙ্কে পৌঁছায়নি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here