আফগানিস্তান ম্যাচ দিয়েই পুনরায় শুরু বাংলাদেশের বিশ্বকাপ বাছাই

0
371

করোনাভাইরাসের ছোবলে স্থগিত হয়ে যাওয়ার সময় গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ ছিল বাংলাদেশের। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড সেই আফগানিস্তান ম্যাচ দিয়েই আবার শুরু করবেন জামাল-জুয়েলরা।

প্রাণঘাতী এই ভাইরাসের পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাছাই পুনরায় শুরুর জন্য বিভিন্ন ফেডারেশনের সঙ্গে বসেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। সেসময় শুধু আগামী অক্টোবর ও নভেম্বর মিলিয়ে চারটি ম্যাচ ডের কথা জানিয়েছিল তারা।

এবারও পূর্ণাঙ্গ সূচি দেয়নি এএফসি। তবে তাদের ওয়েবসাইটে আগামী চারটি ম্যাচ ডেতে বাংলাদেশের চার প্রতিপক্ষের নাম জানিয়েছে। ম্যাচ শুরুর সময় নেই সূচিতে।

পুনরায় শুরু হতে যাওয়া বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ আছে সেই আগের মতোই। আগামী ৮ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ফিরতি লেগে মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম লেগে আফগানদের কাছে ১-০ গোলে হেরে বাছাই শুরু করেছিল দল।

১৩ অক্টোবরের প্রতিপক্ষ ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার। গত অক্টোবরে নিজেদের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এশিয়ার শক্তিশালী দলটির কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

আগামী ১২ নভেম্বরে হোম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। চলতি বাছাইয়ে দলের একমাত্র পয়েন্ট এই দলের বিপক্ষেই পাওয়া। গত বছর কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে এগিয়ে গিয়েও ভারতের সঙ্গে ১-১ ড্র করেছিল জেমি ডের দল।

এরপর নিজেদের মাঠে ১৭ নভেম্বর ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। গত নভেম্বরে প্রথম লেগে ওমানের মাঠে ৪-১ ব্যবধানে হেরেছিল দল। বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে যেটি ছিল বাংলাদেশের তৃতীয় হার।


সূচি

তারিখম্যাচ
৮ অক্টোবরবাংলাদেশ-আফগানিস্তান
১৩ অক্টোবরকাতার-বাংলাদেশ
১২ নভেম্বরবাংলাদেশ-ভারত
১৭ নভেম্বরবাংলাদেশ-ওমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here