আবারও মুক্তি পেল রোহিঙ্গা নিয়ে সিনেমা ‘জন্মভূমি’

0
395

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর ‘জন্মভূমি’ সিনেমাটি নির্মাণ করেছেন প্রসূন রহমান। এখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন রওনক। তার নায়িকা হিসেবে সঙ্গে আছেন সায়রা। এই করোনাকালে আবারও মুক্তি পেল সিনেমাটি।

এখন থেকে আরটিভির ভিডিও অন ডিমান্ড ভিওডি প্লাটফর্ম ‘আরটিভি প্লাস’ এ দর্শকরা চলচ্চিত্রটি দেখতে পারবেন।

নির্মাতা প্রসূন রহমান জানান, বিশ্বজুড়ে যে শরণার্থী সমস্যা তারই একটা রূপ উঠে এসেছে এতে। এখানে প্রেম আছে, দেশপ্রেম আছে, আছে মানবিকতাও।’

চলচ্চিত্রটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ২০১৮ সালের ১৪ ডিসেম্বর। এরইমধ্যে বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে। এবারই প্রথম ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেলো চলচ্চিত্রটি।

এর আগে ‘জন্মভূমি’ ২৪তম মিলান চলচ্চিত্র উৎসব, ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও ভারতের কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব, টরেন্টোর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া (আইএফএফএসএ),২০তম রেইনবো চলচ্চিত্র উৎসবসহ বেশ কিছু ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয় চলচ্চিত্রটি।

২০১৮ সালে ইউএন হেড কোয়ার্টারে বাংলাদেশ এম্বাসির আয়োজনে জন্মভূমি চলচ্চিত্র প্রদর্শিত হয়, এছাড়া ইউকের হাউস অব কমোন্সে পার্লামেন্ট মেম্বারদের উপস্থিতিতে প্রদর্শিত হয় জন্মভূমি।

জন্মভূমি ছবির বিভিন্ন চরিত্রে রওনক হাসান-সায়রা আক্তার জাহান ছাড়াও আরও অভিনয় করেছেন সংগীতা চৌধুরী, অঙ্কন চাকমা, জয়নাল জ্যাক, পামেলা কেচার, নাসির উদ্দিনসহ অনেকে। চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক সৈয়দ আশিক রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here