‘প্রিন্টার বাগ’ সারাতে ফিক্স ছাড়লো মাইক্রোসফট

0
277

উইন্ডোজ ১০ আপডেটের প্রিন্টিং বাগ সমস্যা সারাতে ‘ফিক্স’ ছেড়েছে মাইক্রোসফট। মূলত বিভিন্ন সংস্করণের অপারেটিং সিস্টেমের জন্য একাধিক আপডেট এনে সমস্যা সমাধানের চেষ্টা করেছে প্রতিষ্ঠানটি।

উইন্ডোজ সংস্করণ ১৮০৩, ১৮০৯, ১৯০৩ এবং ১৯০৯-এর জন্য এসেছে মাইক্রোসফটের ওই ফিক্স। প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, উইন্ডোজ বিল্ড-এর “ইমপ্রুভ অ্যান্ড ফিক্সেস” অংশে পাওয়া যাবে আপডেটগুলো।

সেখানে মাইক্রোসফট লিখে রেখেছে, এই ফিক্স “কিছু প্রিন্টারে প্রিন্ট হচ্ছে না এমন সমস্যা ঠিক করতে কাজ করবে”। উইন্ডোজ আপডেটের মাধ্যমে না আসায় আপডেটগুলোকে ম্যানুয়ালি ইনস্টল করতে হবে ব্যবহারকারীদের। ইনস্টল করার পর প্রিন্টিংয়ের সমস্যা দূর হয়েছে বলে উল্লেখ করেছে এনগ্যাজেট।

জুনের নয় তারিখ কেবি৪৫৬০৯৬০ এবং কেবি৪৫৫৭৯৫ আপডেট দুটি এনেছিল মাইক্রোসফট। আপডেট ইনস্টল করার পর থেকে বাগ সমস্যায় এইচপি, ক্যানন, প্যানাসনিক, ব্রাদার এবং রিকো প্রিন্টারের বিভিন্ন মডেল ঠিক মতো প্রিন্ট করতে পারছিল না। পিডিএফ হিসেবে ফাইল প্রিন্ট করতেও সমস্যা হচ্ছে বলে জানান অনেক ব্যবহারকারী। 

করোনাভাইরাস মহামারীর কারণে নিরাপত্তা সংশ্লিষ্ট নয় এমন আপডেট আনা বন্ধ রেখেছে মাইক্রোসফট। এ সময়টিতে শুধু গুরুত্বপূর্ণ আপডেট আনার ব্যাপারেই মনোযোগী হওয়ার কথা জানিয়েছিল প্রতিষ্ঠানটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here