৮০ বছরের রেকর্ড ভাঙলেন আর্জেন্টিনার ‘মেক্সিকান মেসি’

0
316

গায়ে আকাশি-সাদা জার্সি। ডান প্রান্ত দিয়ে স্বচ্ছন্দ ড্রিবলিংয়ে বিপদসীমায় ঢুকে বাঁ পায়ের চকিত শট। এ তো পরিচিত দৃশ্য। লিওনেল মেসি! ভুল। এমন আরও একজনের আর্বিভাব ঘটেছে। কাল তার অভিষেক ঘটল লা লিগায়, মাত্র ১৫ বছর বয়সে!

লুকা রোমেরো। ফুটবলপ্রেমীদের কাছে নামটা অপরিচিত না। বেশ আগেই তকমা পেয়েছে ‘মেক্সিকান মেসি’। মেক্সিকোয় জন্ম হলেও আর্জেন্টাইন বাবা-মার সুবাদে মেসির উত্তরসূরী হিসেবে আপাতত আর্জেন্টিনার বয়সভিত্তিক দলে খেলছেন রোমেরো। রিয়াল মাদ্রিদের বিপক্ষে কাল লা লিগায় অভিষেক ঘটে তার। কাল মাঠে নামার মধ্য দিয়ে ৮০ বছরের পুরোনো রেকর্ডও ভেঙেছেন রোমেরো।

ইদ্রিসু বাবার বদলি হয়ে ৮৩ মিনিটে মাঠে নামেন রিয়াল মায়োর্কার এ অ্যাটাকিং মিডফিল্ডার। এর মধ্য দিয়ে লা লিগায় সর্বকণিষ্ঠ ফুটবলার হিসেবে অভিষেকের রেকর্ড গড়লেন রোমেরো। ১৫ বছর ২১৯ দিন বয়সে লা লিগায় অভিষেক ঘটল তাঁর। এর আগে ৮০ বছর ধরে রেকর্ডটি দখলে ছিল সেল্টা ভিগোর সাবেক ডিফেন্ডার স্যানসনের। ১৯৩৯ সালে ১৫ বছর ২৫৫ দিন বয়সে লা লিগায় অভিষিক্ত হয়েছিলেন তিনি।

বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেড এবং জুভেন্টাসের আগ্রহের কেন্দ্রে থাকা রোমেরোকে এর আগে ভিয়ারিয়াল ও লেগানেসের বিপক্ষে স্কোয়াডে রেখেছিল মায়োর্কা। তবে মাঠে নামার সুযোগ পাননি। আর্জেন্টিনা অনূধ্র্-১৭ দলের এ ফুটবলার ১০ বছর বয়সে বার্সায় ট্রায়াল দিতে এসে মন জিতে নিয়েছিলেন। কিন্তু তার বাবা-মা কাতালুনিয়ায় আসতে না চাওয়ায় ক্যাম্প ন্যু তে আর যোগ দেওয়া হয়নি রোমেরোর।

আর্জেন্টিনার নিচু স্তরের লিগের ডিফেন্ডার ডিয়েগো রোমেরোর সন্তান লুকা। ১০ বছর বয়সে মায়োর্কার বয়সভিত্তিক দলে তোকে ঢুকিয়ে দেন বাবা-মা। সেই থেকে মায়োর্কাতেই আছেন রোমেরো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here