সহজ জয়ে এফএ কাপের সেমিতে ম্যান সিটি

0
279

ইংলিশ এফএ কাপের ঘটলো না কোন অঘটন। প্রত্যাশামাফিক সব বড় দলের জয়েই নিশ্চিত হলো সেমিফাইনালের লাইনআপ। আগেই শেষ চারের টিকিট নিশ্চিত হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও আর্সেনালের।

রোববার রাতে নিজেদের শেষ আটের ম্যাচ জিতে সেমির টিকিট নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটিও। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়াম থেকে তারা জিতে ফিরেছে ২-০ গোলের ব্যবধানে। জয়ের ব্যবধান আরও অনেক বড় হতে পারত সহজেই।

পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে একের পর এক আক্রমণ করে গেছে ম্যান সিটি। কিন্তু কাজের কাজ গোল হয়েছে মাত্র দুইটি। ম্যাচের ৩৭ মিনিটের সময় পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন কেবিন ডি ব্রুইন। আর দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটে দ্বিতীয় ও শেষ গোলটি করেন রহিম স্টারলিং।

সেমিফাইনালে ম্যান সিটির প্রতিপক্ষ এফএ কাপের সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন আর্সেনাল। এ টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ম্যান সিটিই। নিজেদের কোয়ার্টার ফাইনালে শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে আর্সেনাল।

টুর্নামেন্টের অন্য সেমিতে মুখোমুখি হবে ১২ বারের চ্যাম্পিয়ন ম্যান ইউ ও ৮ বারের চ্যাম্পিয়ন চেলসি। নরউইচ সিটিকে ২-১ গোলে হারিয়ে ম্যান ইউ এবং লিস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে সেমির টিকিট কেটেছে চেলসি।

সেমির দুইটি ম্যাচই হবে ওয়েম্বলি স্টেডিয়ামে। আগামী ১৮ জুলাই ম্যান ইউ-চেলসি ও ১৯ জুলাই লড়বে ম্যান সিটি-আর্সেনাল। একই মাঠে আগামী ১ আগস্ট হবে টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী লড়াই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here