বিয়ের দু’দিন পরেই বরের মৃত্যু, ৯৫ জনের করোনা পজিটিভ

0
354

করোনায় ভারতে বহু মানুষ প্রাণ হারাচ্ছে। এর মধ্যেই বিহারে ঘটেছে এক হৃদয়বিদারক ঘটনা। বিয়ে করার ঠিক দু’দিনের মাথায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন বর।

বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই বিয়ের অনুষ্ঠানে আসা আরও ৯৫ জনের শারীরিক পরীক্ষার পর তাদের দেহে কোভিড-১৯ পজিটিভ এসেছে।

পাটনা থেকে ৫০ কিলোমিটার দূরে ঘটেছে এই ঘটনা। এটাই বিহারে প্রথম বড় আকারে সংক্রমণের। গত ১২ মে বিয়ের উদ্দেশে গ্রামে ফেরেন ওই যুবক। এরপর তার দেহে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলেও তা নিয়ে খুব একটা সতর্ক না হয়ে বিয়ের অনুষ্ঠান চালিয়ে যান তিনি। পরবর্তীতে বিয়ের অনুষ্ঠানে আসা অতিথিরাও করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে, ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। গত কয়েকদিনে টানা প্রতিদিনই প্রায় ২০ হাজারের কাছাকাছি সংক্রমণ ধরা পড়েছে। তবে মঙ্গলবার এই সংখ্যা কিছুটা কমতে দেখা গেছে।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ বুলেটিনে জানানো হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন সংক্রমণ ১৮ হাজার ৫২২। ফলে ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ৮৪০ জন।

দেশের মোট আক্রান্তের ৬০ শতাংশই মহারাষ্ট্র, তামিলনাড়ু ও দিল্লিতে। তবে এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তদের মধ্যে ৫৯ শতাংশই সুস্থ হয়ে উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here