ক্যারিবীয় পেসে ধুঁকছে ইংল্যান্ড

0
370

দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। অ্যাগিয়াস বোলে তাই নজর সব ক্রিকেটপ্রেমীর। টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে খেলা হয় মাত্র ১৭.৪ ওভার। তাই বোঝা যাচ্ছিল না, করোনা-বিরতির পর বিপদে পড়বেন কারা-বোলার নাকি ব্যাটসম্যান?

তবে দ্বিতীয় দিনে এসে মনে হচ্ছে, করোনার ধাক্কা সবচেয়ে বেশি গায়ে লাগবে ব্যাটসম্যানদেরই। ঘরের মাঠে খেলা, তারপরও ওয়েস্ট ইন্ডিজের বোলারদের সামনে রীতিমত ধুঁকছেন ইংলিশ ব্যাটসম্যানরা। ৮৭ রান তুলতেই ইংল্যান্ড হারিয়ে বসেছে ৫ ব্যাটসম্যানকে।

শেনন গ্যাব্রিয়েলের বলে বোল্ড হয়ে আগের দিনই ফিরেছিলেন ডম সিবলি (০)। ১ উইকেটে ৩৫ রান নিয়ে খেলা শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শুরুতে জো ডেনলিকেও (১৮) বোল্ড করেন সেই গ্যাব্রিয়েল। এক ওভার বিরতি দিয়ে ডানহাতি এই পেসার এলবিডব্লিউ করেন মোটামুটি আস্থার সঙ্গে খেলতে থাকা ররি বার্নসকেও (৩০)।

এরপর দায়িত্ব কাঁধে তুলে নেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। জ্যাক ক্রলি আর অলি পোপকে অল্প রানেই সাজঘরে ফেরান এই পেসার। ক্রলি এলবিডব্লিউ হন ১০ রানে, পোপকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন ১২-তে।

৮৭ রানে ৫ উইকেট হারানো দলকে বিপর্যয় থেকে টেনে তোলার চেষ্টা করছেন প্রথমবারের মতো অধিনায়কের দায়িত্ব পাওয়া বেন স্টোকস। খুব দেখেশুনে এগোচ্ছেন তিনি, ১৩ রান করেছেন ৫০ বলে। সঙ্গে ১ রানে অপরাজিত জস বাটলার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪০ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৮৯ রান । প্রথম সেশনের খেলা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here