যুক্তরাষ্ট্রে হু হু করে আক্রান্ত বাড়ছেই

0
357

যুক্তরাষ্ট্রে হু হু করে করোনার সংক্রমণ বাড়ছেই। গত কয়েকদিন টানা প্রতিদিনই ৬০ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। একের পর এক সংক্রমণের রেকর্ড গড়ছে ডোনাল্ড ট্রাম্পের দেশ।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৫৫ হাজার ৬৪৬। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৩৭ হাজার ৪০৩ জন। ওই পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ হাজার ৭১৯ জন এবং মারা গেছে ৭৩২ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১৪ লাখ ৯০ হাজার ৪৪৬ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনার অ্যাক্টিভ কেস ১৭ লাখ ২৭ হাজার ৭৯৭টি। এছাড়া এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৫ হাজার ৮১৯ জন।

এদিকে, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনযায়ী, এখন পর্যন্ত কমপক্ষে ৩২ লাখ ৪৫ হাজার ৯২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ৭৭৭ জন। ওই পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬১ হাজার ৭১৯ জন নতুন করে আক্রান্ত হয়েছে। অপরদিকে নতুন করে মারা গেছে ৬৮৫ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। সংক্রমণে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৮০৭। এর মধ্যে মারা গেছে ৩২ হাজার ৩৯৩ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ২৭ হাজার ৩৯১ জন। এই তালিকায় নিউইয়র্কের পরেই রয়েছে ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, নিউ জার্সি এবং ইলিনয়েস।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার প্রকোপ ধরা পড়ে। এরপর থেকে এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই প্রাণঘাতী ভাইরাস ধ্বংসযজ্ঞ চালাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here