লিগ জিতেই কাজ শেষ নয় রিয়ালের

0
137

নো ম্যাচকে হালকা করে নেওয়া রিয়াল মাদ্রিদের ডিএনএতেই নেই। নিয়মরক্ষার ম্যাচও তাই গুরুত্বের সঙ্গে নিয়েছে স্পেনের সফলতম দলটি। কোচ জিনেদিন জিদান জানালেন, জয় দিয়ে লা লিগা শেষ করে খানিকটা বিশ্রাম নিয়ে ঝাঁপিয়ে পড়তে চান চ্যাম্পিয়ন্স লিগের জন্য।

গত বৃহস্পতিবার ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ২-১ ব্যবধানে হারিয়ে নিজেদের ৩৪তম শিগ শিরোপা নিশ্চিত করে রিয়াল। লা লিগার শেষ রাউন্ডে রোববার লেগানেসের বিপক্ষে ম্যাচটি তাই মাদ্রিদের ক্লাবটির জন্য নিয়ম রক্ষার। এর আগের দিন শনিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জিদান জানালেন, শিরোপা জয়ের পর আত্মতুষ্টিতে ভুগছেন না তারা। আগের ম্যাচগুলোর মতো সমান গুরুত্ব দিয়েই খেলবে তার দল। 

“এই জার্সি পরার পর সবাই প্রতিটি ম্যাচ জিততে চাইবে। এটাই এই ক্লাবের ডিএনএ। আগামীকাল আমাদের একটি লা লিগার ম্যাচ আছে, এটা প্রীতি ম্যাচ নয় এবং আমরা ভালো করতে চাই।”

“এখনও এই প্রতিযোগিতায় আছি আমরা। এবারের আসর শেষ না হওয়া পর্যন্ত পরের মৌসুম নিয়ে কিছু বলতে চাই না। ধাপে ধাপে সবকিছু করা হবে। আমাদের নজরে এখন আগামীকালের ম্যাচ, এরপর চ্যাম্পিয়ন্স লিগ।”  

লিগ শেষে রিয়াল খেলবে চ্যাম্পিয়ন্স লিগে। যেখানে শেষ ষোলোর দ্বিতীয় লেগে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি। ২-১ গোলে পিছিয়ে থেকে আগামী ৭ অগাস্ট প্রিমিয়ার লিগের দলটির মাঠে খেলতে নামবে জিদানের দল।

চলতি মৌসুমে তেমন ধারাবাহিকতা নেই সিটির খেলায়। তবে রিয়াল কোচের ধারণা, তাদের সামনে কঠিন লড়াই অপেক্ষা করছে।

“আমাদের সামনে কঠিন একটা ম্যাচ। প্রথম লেগ কঠিন ছিল এবং দ্বিতীয় লেগও তা-ই হবে। আমরা ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যাব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here