রাজশাহীতে ব্যাংকের ভিতর গ্রাহকের ১৭ লাখ টাকা খোয়া

0
345

রাজশাহী মহানগরীতে একটি ব্যাংকের ভিতর থেকে এক গ্রাহকের ১৭ লাখ টাকা খোয়া গেছে।

সোমবার দুপুরে সাহেব বাজার অগ্রণী ব্যাংক কর্পোরেট শাখায় এ ঘটনা ঘটে বলে ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক আব্দুল মান্নান জানান।  

মাহফুজুর রহমান রিপন নামের ওই গ্রাহক সরদার পেট্রোলিয়াম এজেন্সির ম্যানেজার।

অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক আব্দুল মান্নান বলেন, “আমরা সিসিটিভি ফুটেজে দেখেছি। কাউন্টারের সামনে গ্রাহক পায়ের কাছে ব্যাগ রেখে জমার রশিদ লিখছিলেন। এ সময় তার পাশে এসে চারজন দাঁড়ায়। তাদের একজন নিচু হয়ে ব্যাগ নিয়ে সটকে পড়ে।”

আইনশৃঙ্খলা বাহিনীর বিষয়টি তদন্ত করে দেখছে বলে জানান তিনি।

বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, দুপুর ১২টার দিকে ওই গ্রাহক ব্যাংকের ভেতর পায়ের কাছে ব্যাগ রেখে চেয়ারে বসে চেক লিখছিলেন। তখন তার পায়ের কাছ থেকে ব্যাগ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। চুরি করার পাঁচ মিনিট পর তিনি বুঝতে পারেন তার ব্যাগ চুরি গেছে।

“আমরা ব্যাংকের সিসিটিভির ফুটেজ দেখে ব্যাগ চুরি করে নিয়ে যাওয়ার প্রমাণ পেয়েছি। গ্রাহক তার ব্যাগে ১৭ লাখ টাকা ছিল বলে জানিয়েছেন।”

বিষয়টি তদন্ত করছেন জানিয়ে ওসি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য রিপনকে থানা হেফাজতে নেওয়া হয়েছে।

বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন রাজশাহী জেলা শাখার সচিব হাবিবুর রহমান জানান, এই টাকাগুলো ছিল সরদার পেট্রোলিয়াম এজেন্সির ইউরিয়া সারের পে-অর্ডারের টাকা। এই টাকা জমা দেওয়ার পরই তিনি সরকার থেকে ইউরিয়া সার নিতে পারবেন। সোমবার টাকা জমা দেওয়ার শেষ দিন ছিল।

তিনি আরও বলেন, এছাড়া ওই ব্যাগে নগদ টাকা ছাড়াও ৬ লাখ ৭২ হাজার টাকার জনতা ব্যাংকের পে-অর্ডার ছিল। এছাড়া ডিসি অফিস থেকে ডিলারদের ভর্তুকির ৯৩ হাজার টাকার চেকও ছিল ওই ব্যাগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here