আশুলিয়ায় শ্রমিকলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

0
317

ঢাকার সাভার উপজেলায় আশুলিয়া সড়ক পরিবহন শ্রমিকলীগের সভাপতির বিরুদ্ধে চাঁদাবাজিসহ নির্যাতনের অভিযোগ তুলেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

মঙ্গলবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে আশুলিয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি দিয়ে তারা এই প্রতিবাদ জানান।

আশুলিয়ার আজিজ সুপার মার্কেটের পান ব্যবসায়ী আবুল হোসেন অভিযোগ করেন, “সড়ক পরিবহন শ্রমিক লীগের আশুলিয়া থানার সভাপতি সুরুজ বেপারী মার্কেটের দেড় শতাধিক আড়তদারের সঙ্গে রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে বেপরোয়া আচরণ করেন। সম্প্রতি এক রাতে সুরুজ বেপারী মার্কেটের কয়েকজন ব্যবসায়ীকে মারধর করেন। এ ঘটনায় তার বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি সাধারন ডায়েরি করা হয়।

“বুধবার সকালে আড়তে হঠাৎ পুলিশ নিয়ে আসেন আশুলিয়া পরিবহন শ্রমিক লীগের সভাপতি সুরুজ বেপারী। তখন আশুলিয়া থানার এসআই আব্দুস সালাম ধরে নিয়ে যান আড়তদার বিশ্বনাথকে।”

ওই মার্কেটে সুরুজ বেপারীরও একটি দোকান রয়েছে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে এসআই আব্দুস সালাম বলেন, “আড়তদাররা সুরুজের ওপর হামলা করায় বিশ্বনাথ নামে একজনকে আটক করা হয়েছে।”

তিনি বিস্তারিত বলতে চাননি।

আর সুরুজ বেপারীর সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোরে চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইনছুর আলী বলেন, “সংগঠনের নাম ভাঙ্গিয়ে কেউ কোনো অপকর্ম করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আশুলিয়া থানার কমিটির সভাপতি সুরুজ বেপারীর বিরুদ্ধে অভিযোগ শুনেছি। তাছাড়া তাদের সংগঠনের সাধারণ সম্পাদক রাজা মোল্লা ধর্ষণ মামলায় কারাগারে রয়েছেন। তাই দুই-এক দিনের মধ্যে ওই কমিটি স্থগিত করে নোটিশ দেওয়া হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here