টেস্টের জন্য পাকিস্তানের ২০ সদস্যের দল

0
66

টেস্ট খেলতে বড়সড় স্কোয়াডই ঘোষণা করেছে পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্টের সিরিজের জন্য এই দলে রাখা হয়েছে ২০ জনকে। ফিরেছেন অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজ ও উইকেটকিপার ব্যাটসম্যান সরফরাজ আহমেদ।

সফরের আগে টেস্ট ও টি-টোয়েন্টির জন্য ২৯ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টেস্টের জন্য সেখান থেকেই দলটা কাটছাট করে কমিয়ে আনা হয়েছে। বাদ দেওয়া হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদকে। অথচ হারিস সোহেল সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেওয়াতেই তার জায়গা মেলার কথা ছিল। কিন্তু গত মাসে ওয়াহাব রিয়াজ টেস্ট খেলতে আগ্রহ প্রকাশ করলে তাকে নিতেই মনস্থির করেছে পিসিবি। তিনি গত বছর অনির্দিষ্টকালের জন্য টেস্ট ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন। 

এদিকে গত অক্টোবরে টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া সরফরাজ আহমেদও রাখা হয়েছে বিশাল এই দলে। তবে তিনি থাকছেন দ্বিতীয় পছন্দের উইকেটকিপার হিসেবে। প্রথম পছন্দ হিসেবে রয়েছেন মোহাম্মদ রিজওয়ান। যিনি ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে খেলেছেন, সফর করেছেন অস্ট্রেলিয়াতেও।

দলে রয়েছেন এখনও অভিষেক না হওয়া খাশিফ ভাট্টি। তবে স্পিনার হিসেবে তাকে ইয়াসির শাহ ও শাদাব খানের পরেই থাকতে হবে।

ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ৫ আগস্ট।

পাকিস্তান স্কোয়াড: আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম উল হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), শাদাব খান, শাহীন আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here