আর্জেন্টিনা ম্যাচে ব্রাজিলের, ব্রাজিল ম্যাচে আর্জেন্টিনার রেফারি

0
79
post 2541

শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় শুরু হচ্ছে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের লড়াই। প্রথম ম্যাচে লড়বে পেরু ও প্যারাগুয়ে। পরে ভোর ৬টায় মাঠে নামবে ব্রাজিল, প্রতিপক্ষ চিলি। রোববার ভোরে হবে উরুগুয়ে-কলম্বিয়া ও আর্জেন্টিনা-ইকুয়েডর ম্যাচ।

এরই মধ্যে কোয়ার্টার ফাইনালের জন্য রেফারির তালিকা চূড়ান্ত করে ফেলেছে আয়োজক সংস্থা কনমেবল। মজার বিষয় হলো, আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল ম্যাচে থাকছেন ব্রাজিলিয়ার রেফারি আর ব্রাজিলের ম্যাচটি পরিচালনা করবেন আর্জেন্টাইন রেফারি।

ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচে মূল রেফারি হিসেবে থাকবেন ব্রাজিলের ৩৯ বছর বয়সী রেফারি উইল্টন সাম্পাইও। আর ব্রাজিল-চিলি ম্যাচে বাঁশি হাতে মাঠে দৌড়াবেন আর্জেন্টিনার ৪৬ বছর বয়সী রেফারি প্যাট্রিসিও লুস্তাও। তিনি প্রায় ১০ বছর ধরে রেফারিং করছেন।

চলতি আসরে এরই মধ্যে আর্জেন্টিনা ও উরুগুয়ের মধ্যকার গ্রুপপর্বের ম্যাচে দায়িত্ব পালন করেছেন উইল্টন। সেই ম্যাচে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে মোট ৫টি হলুদ কার্ড দেখিয়েছেন উইল্টন। উরুগুয়ের এডিনসন কাভানি একটি পেনাল্টির আবেদন করলেও, সাড়া দেননি এ রেফারি।

সবমিলিয়ে এখনও পর্যন্ত আর্জেন্টিনার তিনটি ম্যাচে রেফারি ছিলেন উইল্টন। প্রথমবার ২০১৭ সালের বিশ্বকাপ বাছাইয়ে পেরুর বিপক্ষে ম্যাচে। সেদিন ০-০ গোলে ড্র হয় খেলা।

পরে ২০১৯ সালের কোপার গ্রুপপর্বে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে দায়িত্ব ছিলেন তিনি। সেই ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। সেদিন দুই দলের পক্ষেই একবার করে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন উইল্টন।

আর্জেন্টিনার ম্যাচে উইল্টনের সঙ্গে দুই লাইন্সম্যানও থাকছেন ব্রাজিল থেকে। তারা হলেন দানিলো মানিস ও ব্রুনো পায়ারস। এছাড়া ফোর্থ অফিসিয়াল হিসেবে প্যারাগুয়ের ভিক্টর কারিলো এবং ভিডিও এসিস্ট্যান্ট রেফারি হিসেবে থাকছেন ব্রাজিল ওয়াগনার রিওয়ে।

কোপা আমেরিকার কোয়ার্টারের চার ম্যাচের রেফারি

পেরু-প্যারাগুয়ে : এস্তেবান অস্তোজিচ (উরুগুয়ে)
ব্রাজিল-চিলি : প্যাট্রিসিও লুস্তাও (আর্জেন্টিনা)
কলম্বিয়া-উরগুয়ে : হেসুস গিল মানজানো (স্পেন)
আর্জেন্টিনা-ইকুয়েডর : উইউল্টন সাম্পাইও (ব্রাজিল)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here