পদ্মায় জালে ধরা পড়ল ১৩ কেজির বোয়াল

0
49
post 2716

পদ্মা নদীতে নিরঞ্জন হালদারের নামের এক জেলের জালে ধরা পড়েছে বিশালাকৃতির একটি বোয়াল মাছ। ১৩ কেজি ওজনের মাছটি শনিবার ভোরে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকার পদ্মা-যমুনার মোহনায় ধরা পড়ে। মাছটি বিক্রি হয়েছে ২৩ হাজার ৪০০ টাকা।


নিরঞ্জন হালদার সমকালকে জানান, শনিবার সকালে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নিয়ে আসেন তিনি। এ সময় আড়ৎদার শাহজাহান শেখ ১ হাজার ৭০০ টাকা কেজি দরে ২২ হাজার ১০০ টাকায় বোয়াল মাছটি কিনে নেন। পরে তিনি মাছটি ১ হাজার ৮০০ টাকা কেজি দরে ২৩ হাজার ৪০০ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন।

 এ সময় মাছটি দেখতে স্থানীয় ও দৌলতদিয়া ঘাট দিয়ে যাতায়াতকারীরা ভিড় জমান।

জেলে নিরাঞ্জন হালদারের বাড়ি মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলায়। তিনি আরও জানান, প্রতিদিনের মতো শুক্রবার রাতে পদ্মা-যমুনার মোহনায় জাল ফেলেন। দীর্ঘ সময় তেমন কোনো উল্লেখযোগ্য মাছের দেখা না পেলেও শুক্রবার ভোরে দিকে বড় আকারের বোয়াল মাছটি জালে আটকা পড়ে। তিনি ও তার সঙ্গীরা দীর্ঘ সময় চেষ্টা করে মাছটি নৌকায় তোলেন।

দৌলতদিয়া ঘাটের আড়ৎদার শাজাহান শেখ বলেন, ‘বড় বোয়াল মাছটি কিনতে পেরে আমি খুব খুশি। সম্প্রতি পদ্মায় বেশকিছু বড় মাছ ধরা পড়লেও সাধারণত এত বড় বোয়াল খুব একটা পাওয়া যায় না। তাই মাছটি কিনেই ঢাকার এক ব্যবসায়ীর সঙ্গে ফোনে যোগাযোগ করি। এরপর তার কাছে অল্প লাভে মাছটি বিক্রি করে দিই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here