করোনায় মৃত্যু ১৭ হাজার ছাড়িয়েছে

0
87

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৭ হাজার ৫২ জনে দাঁড়িয়েছে। আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১২ হাজার ৩৮৩ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে আট হাজার ২৪৫ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৯৭ হাজার ৪১২ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬২৭টি ল্যাবে ৪৪ হাজার ৮১০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৪৯০টি। করোনা শনাক্তের হার ২৯ দশমিক ১৪ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৪ দশমিক ৯২ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২১০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩১ জন ও নারী ৭৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১১ হাজার ৯১৩ জন ও নারী পাঁচ হাজার ১৩৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫২ জন ও ষাটোর্ধ্ব ১০৭ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৬৯ জন, চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, খুলনা বিভাগে ৪৬ জন, বরিশাল বিভাগে ১০ জন, সিলেট বিভাগে নয়জন, রংপুর বিভাগে ১৪ জন ও ময়মনসিংহ বিভাগে আটজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৫৭ জন, বেসরকারি হাসপাতালে ৪০ জন ও বাসায় ১৩ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় নতুন সুস্থ রোগীদের মধ্যে ঢাকা বিভাগে ৩ হাজার ১৪৪ জন, চট্টগ্রামে ২ হাজার ৭৪০ জন, রংপুর বিভাগে ৩৫১ জন, খুলনা বিভাগে ৭৫৬ জন, বরিশাল বিভাগে ২৬৩ জন, রাজশাহী বিভাগে ৬০২ জন, সিলেট বিভাগে ২৪১ জন ও ময়মনসিংহ বিভাগে ১৪৮ জন রয়েছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here