করোনার কারণে বাতিল করতে হলো অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ওয়ানডে

0
57

অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে এলো দুঃসংবাদ। ম্যাচ শুরুর মাত্র মিনিটকয়েক আগে করোনার কারণে বাতিল করতে হলো ম্যাচ। নিয়মমাফিক টস হয়ে যাওয়ার পরও শেষ মুহূর্তে হঠাৎ করোনা পজিটিভ ব্যক্তির সন্ধান মেলায় বাতিল হয়ে যায় ম্যাচ।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে—টসের কয়েক মুহূর্ত পরই ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালদের করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার বিষয়ে জানানো হয়। দুদলই সঙ্গে সঙ্গে নিজেদের সাজঘরে ফিরে যায় এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার রিপোর্ট অনুযায়ী, দুদলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফসহ সব সদস্যকে জৈব বলয়ের মধ্যেই নিভৃতবাসে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার রিপোর্টে আরও দাবি করা হয় আক্রান্ত ব্যক্তি অস্ট্রেলিয়া দলের কোনো সদস্য নন। পরে, ক্যারিবিয়ান বোর্ড বিবৃতি দিয়ে জানিয়েছে, একজন নন-প্লেয়িং স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।

গোটা সিরিজে সম্প্রচারের দায়িত্বে থাকা ব্যক্তি থেকে শুরু করে দুই দলের সদস্য, ম্যাচ অফিসিয়ালরাসহ সবাই জৈব বলয়ের মধ্যে ছিলেন। তারপরও এমন ঘটনা আরও একবার প্রশ্ন তোলে আদৌ করোনা রুখতে জৈব বলয় কতটা কার্যকরী এবং কতটা কড়াকড়ির সঙ্গে তা মানা হচ্ছে।

এদিকে ম্যাচ বাতিলের ঘটনায় অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চের কাছ থেকে টুপি পেয়েও অভিষিক্ত হতে চলা রাইলি মেরিডিথের আর মাঠে নামা হল না। আইপিএলে পাঞ্জাব কিংসের এই ফাস্ট বোলারকে ক্যাঙ্গারুদের হয়ে পঞ্চাশ ওভারের ক্রিকেটে প্রথম ম্যাচ খেলতে আপাতত অপেক্ষা করতে হবে।

সিরিজের দ্বিতীয় ম্যাচের পর আগামীকাল শনিবার তৃতীয় এক দিনের ম্যাচ হওয়ার কথা থাকলেও বর্তমান পরিস্থিতিতে তা হবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

এ ছাড়া এদিনের ঘটনা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ শুধু নয়, পরের মাসে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের ওপরও প্রশ্নচিহ্ন তৈরি করেছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৯ জুলাই বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিবৃতিতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এর আগে অস্ট্রেলিয়ার খেলোয়াড়েরা ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফর করেছেন। কিন্তু, তখন করোনায় আক্রান্ত হওয়ার কোনো ঘটনার মুখোমুখি অসি দলকে হতে হয়নি। এমনকি ঘরের মাঠে ভারতের সঙ্গেও খেলেছে অস্ট্রেলিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here