রাজশাহীতে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে

0
49
post 2475

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু আবারও বাড়ছে। সেই সঙ্গে জেলায় বাড়ছে শনাক্তের হার। একদিনের ব্যবধানে হাসপাতালের করোনা ইউনিটে চারজন বেশি রোগি মারা গেছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টার মধ্যে করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ১৭ জন। একদিনের ব্যবধানে জেলায় শনাক্তের হার বেড়েছে দুই দশমিক ০৯ ভাগ।  

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টার মধ্যে ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে যে ২১ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গে ১১ জন মারা গেছে।

এদের মধ্যে রাজশাহীর সাতজন, পাবনার পাঁচজন, নওগাঁর চারজন, নাটোরের তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও ঝিনাইদহের একজন।

একই সময়ে করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছে ৫৫ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৪০ জন। হাসপাতালে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে বর্তমানে রোগী ভর্তি আছে ৩৯৯ জন। ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া ৫৫ জনের মধ্যে রয়েছে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের ১১ জন, নওগাঁর ছয়জন, পাবনার আটজন, কুষ্টিয়ার দুজন, বগুড়ার একজন ও চুয়াডাঙ্গার একজন।

হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে যে ৩৯৯ জন ভর্তি রয়েছে, তাদের বেশিরভাগই রাজশাহীর। করোনা ও উপসর্গে রাজশাহীর ২০১ জন চিকিৎসা নিচ্ছেন এখানে। এ ছাড়া চিকিৎসা নিচ্ছে চাঁপাইনবাবগঞ্জের ৩৪ জন, নাটোরের ৬৬ জন, নওগাঁর ৪২ জন, পাবনার ৩৯ জন, কুষ্টিয়ার ১২ জন, সিরাজগঞ্জের দুজন, বগুড়ার একজন, মেহেরপুরের একজন ও ব্রাক্ষণবাড়িয়ার একজন।  

হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ৬১ বছরের ঊর্ধ্বে মারা গেছে ১১ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ১০ জন নারী।

এদিকে, সোমবার জেলায় ৯৭৫ জনের নমুনা পরীক্ষা করে ১৯৩ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ১৯ দশমিক ৭৯ শতাংশ। আগের দিন এই হার ছিলো ১৭ দশমিক ৭০ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here