ভারত থেকে এলো আরও ২০০ টন অক্সিজেন

0
56

ভারত থেকে দেশে এসেছে আরও ২০০ টন তরল অক্সিজেন। সরাসরি রেলপথে বেনাপোল হয়ে আজ বুধবার (২৮ জুলাই) সকাল ১০টা ২০ মিনিটে ১০টি কন্টেইনারে এই অক্সিজেন নিয়ে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে পৌঁছায় ‘ইন্দো-বাংলা এক্সপ্রেস’।

পশ্চিমাঞ্চল রেলওয়ে ও সেতু থানা পুলিশের উপস্থিতিতে আমদানিকারক প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তারা এই অক্সিজেন গ্রহণ করেন। তরল এই অক্সিজেন বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সয়দাবাদ স্টেশনে খালাস করা হচ্ছে। খালাসের পর অক্সিজেন লিনডে বাংলাদেশ লিমিটেডের গাড়িতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে নারায়ণগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্লান্টে নেওয়া হবে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসাদ্দেক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার ভারতের সময় সকাল ৯টা ৫০ মিনিটে ১০টি কন্টেইনারে (প্রতিটিতে ২০ মেট্রিক টন) ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। এই চালানটি তরল মেডিকেল অক্সিজেনের মজুত উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।

করোনা রোগীর জন্য অতি প্রয়োজনীয় জীবন রক্ষাকারী এই তরল মেডিকেল অক্সিজেনের আমদানিকারক ‘লিন্ডে বাংলাদেশ’। রফতানিকারক ‘লিন্ডে ইন্ডিয়া’। আর বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজ।

এর আগে গত ২৬ জুলাই ভারতের পাঠানো ২০০ টন তরল মেডিকেল অক্সিজেন বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে খালাস করা হয়। করোনায় মুমূর্ষু রোগীদের চিকিৎসায় জাতীয় পর্যায়ে ব্যবহারের জন্য সরাসরি ভারত থেকে এই তরল অক্সিজেন আনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here