আর্জেন্টিনাকে উড়িয়ে হকির কোয়ার্টারে ভারত

0
35

অলিম্পিক ফুটবলের মতো হকিতেও আলো ছড়াতে পারেনি আর্জেন্টিনা। হকি ইভেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে আর্জেন্টাইনদের। আজ বৃহস্পতিবার গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ভারত।

গত বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আজ ৩-১ গোলে হারিয়েছে ভারত। দলের হয়ে গোল করেন বরুন কুমার, বিবেক প্রসাদ ও হারমানপ্রিত সিং। আর আর্জেন্টিনার হয়ে গোল করেন মাইকো কাসেলা।

গ্রুপ পর্বের আরেকটি ম্যাচ বাকি আছে ভারতের। নিজেদের পঞ্চম ম্যাচে স্বাগতিক জাপানের মুখোমুখি হবে তারা। তবে এক ম্যাচ হাতে রেখেই ভারতের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলো।

এদিন ম্যাচের ৪৩ মিনিটে বরুণ কুমারের গোলে এগিয়ে যায় ভারত। পাঁচ মিনিট পরই অবশ্য মাইকো কাসেলার গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা। ৫৮ মিনিটে ফের এগিয়ে যায় ভারত। গোল করেন বিবেক প্রসাদ। এরপর শেষ দিকে স্কোরলাইন ৩-১ করেন হারমানপ্রিত।

চার ম্যাচের তিনটি জিতে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে ভারত। চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে অস্ট্রেলিয়া। দুই দলেরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত। অস্ট্রেলিয়া-স্পেন ও ভারত-জাপানের মধ্যকার গ্রুপের শেষ দুই ম্যাচের ফলের ওপর নির্ভর করছে কারা হবে গ্রুপ চ্যাম্পিয়ন।

এরআগে ফুটবল ইভেন্টে গতকাল বুধবার কোয়ার্টার ফাইনালে উঠতে হলে গ্রুপ পর্বের এই ম্যাচ জিততে হতো আর্জেন্টিনাকে। কিন্তু তা পারেনি তারা। অলিম্পিক গেমস ফুটবলে স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে আসর থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here