বাংলাবাজার-শিমুলিয়ায় যাত্রীদের প্রচণ্ড চাপ, বাড়ানো হলো ফেরির সংখ্যা

0
58

সরকারঘোষিত কঠোর বিধিনিষেধের নবম দিনে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীদের চাপ অনেক বেড়েছে। বাংলাবাজার ঘাটে যাত্রীদের চাপে ফেরিতে জরুরি কাজের যানবাহন ওঠাতে হিমশিম খেতে হচ্ছে। পোশাক কারখানাসহ রপ্তানিমুখী কলকারখানা খোলার ঘোষণায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে দাবি করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

এরই মধ্যে পরিস্থিতি সামাল দিতে ফেরির সংখ্যা ছয় থেকে বাড়িয়ে ১০ করা হয়েছে। ফেরিতে স্বাস্থ্যবিধি মানছে না যাত্রীরা। অন্যদিকে, লঞ্চসহ অন্যান্য নৌযান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, পদ্মায় পানিবৃদ্ধি অব্যাহত থাকায় স্রোতের বেগ বৃদ্ধি পেয়েছে। ফলে ফেরি পারাপারে দীর্ঘ সময় লাগছে। যাত্রীরা কয়েকগুণ ভাড়া দিয়ে বরিশাল, পটুয়াখালী, খুলনা, ফরিদপুর, মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে মোটরসাইকেল, ইজিবাইক, থ্রি হুইলারসহ বিভিন্ন যানবাহনে করে ঘাটে আসছে। একইভাবে যাত্রীরা ঘাট থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে পৌঁছাচ্ছেন।

এদিকে, গত বৃহস্পতিবার বৈরী আবহাওয়ার কারণে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় কয়েকশ পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় উভয় ঘাটে আটকে রয়েছে।

বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন বলেন, ‘সকাল থেকে গার্মেন্টস কর্মীদের প্রচণ্ড চাপ রয়েছে। এ জন্য ফেরির সংখ্যা ছয় থেকে বাড়িয়ে ১০ করা হয়েছে। এরপরও ঘাটে প্রচণ্ড চাপ রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here