ওয়েস্ট ইন্ডিজকে থামিয়ে পাকিস্তানের দারুণ জয়

0
29

জয়ের জন্য চাই ১৫৮ রান। তাড়া করতে নেমে আশা জাগিয়ে তুলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানেরা। শেষ দিকে তাণ্ডব চালান ক্যারিবীয় ব্যাটসম্যান নিকোলাস পুরান। কিন্তু, বিস্ফোরক ব্যাটিংয়েও পারলেন না দলকে জয় উপহার দিতে। পুরানকে থামিয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে এগিয়ে গেল পাকিস্তান।

গতকাল শনিবার গায়ানায় শ্বাসরুদ্ধকর ম্যাচে ৭ রানে জিতেছে পাকিস্তান। এই জয়ে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাবর আজমের দল। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

এদিন আগে ব্যাট করে অধিনায়ক বাবর আজমের ফিফটিতে ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করে পাকিস্তান। ৪০ বলে ৫১ রানের ইনিংস খেলেন বাবর। শুরুটা দারুণ এনে দেওয়া মোহাম্মদ রিজওয়ান করেন ৪৬ রান। ৩৬ বলে তাঁর ইনিংসে ছিল দুই ছক্কা ও দুই বাউন্ডারি। ইনিংসের শেষের দিকে অবশ্য বেশ ধুঁকেছে পাকিস্তান। তবুও বাবর ও রিজওয়ানের ব্যাটে লড়াইয়ের পুঁজি পেয়ে যায় পাকিস্তান।

রান তাড়া করতে নেমে পুরানের ব্যাটে আশা জাগিয়ে শেষ পর্যন্ত ১৫০ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ৩৩ বলে ৬২ রানের অসাধারণ ইনিংস খেলেন পুরান। হাঁকান ছয়টি ছক্কা ও চারটি বাউন্ডারি। পুরানের পাশাপাশি ৩৫ রান করেন এভিন লুইস। বাকিরা কেউ ২০-এর ঘর পার করতে পারেননি। তিনে নেমে ২০ বলে ১৬ রান করেছেন ক্রিস গেইল। আগামী রোববার হবে দুদলের দ্বিতীয় টি-টোয়েন্টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here