ময়মনসিংহ মেডিকেলে করোনায় আরও ২১ জনের মৃত্যু

0
54

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে।  আজ রোববার (১ আগস্ট) সকালে পাওয়া হাসপাতালের সর্বশেষ তথ্য অনুযায়ী, ময়মনসিংহ জেলা ও জেলার বাইরের মৃত ২১ জনের মধ্যে ৯ জন করোনায় আক্রান্ত হয়ে এবং ১২ জন করোনার উপসর্গে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

এদিকে, জেলা স্বাস্থ্য বিভাগ গতকাল শনিবার রাতে জানায়, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলায় এক হাজার ১৩৬টি নমুনা পরীক্ষা করে ৩১২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৪৬ শতাংশ, যার মধ্যে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৫৩ জন এবং পিসিআর টেস্টে ১৫৯ জন শনাক্ত হয়েছে। 

মমেক হাসপাতালের মেডিসিন ইউনিটের কনসালটেন্ট এবং করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মো. মহিউদ্দিন খানের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ হয়ে মারা গেছেন ময়মনসিংহ সদরের মো. আব্দুর রউফ (৬৫), নুরজাহান বেগম (৬৫) ও নাজমা (৭০); মুক্তাগাছার সালমা (৪২), ত্রিশালের সুলতান আহমেদ (৭২), গৌরীপুরের মতিউর (৭০), গাজীপুরের শ্রীপুরের খোদেজা বেগম (৫০), টাংগাইলের ঘাটাইলের মোশারফ হোসেন (৫২), এবং মধুপুরের আব্দুল হামিদ (৫৫)।

এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন মময়মনসিংহ সদরের হামিদা (৭০), শিরিন আক্তার (৫৫), মোবারক (৭০) ও নাজমা সুলতানা (৫০); নান্দাইলের আব্দুর জব্বার (৮০), হালুয়াঘাটের জহির (৩৩) ও মোহাম্মদ আলি (৫৯); ত্রিশালের লাভলি (৫৫), মুক্তাগাছার নুরজাহান (৮০) ও মাহফুজুল হক (৬৯); জামালপুর সদরের হাওয়া বেগম (৭০) এবং দেওয়ানগঞ্জের জইনুদ্দীন (৩৩)।

ডা. মো. মহিউদ্দিন খান আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে মোট রোগী ভর্তি আছেন ৫২৮ জন। এবং নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন ২২ জন।

ময়মনসিংহ জেলায় থানা ভিত্তিক আক্রান্তের সংখ্যা—ময়মনসিংহ সদরে ২১০ জন, গফরগাঁওয়ে ২৬ জন, ত্রিশালে ১৭ জন, নান্দাইলে ১৬ জন, হালুয়াঘাটে আট জন, ঈশ্বরগঞ্জে সাত জন, ফুলবাড়িয়ায় সাত জন, ভালুকায় ছয় জন, ফুলপুরে ছয় জন, মুক্তাগাছায় পাঁচ জন, তারাকান্দায় চার জন, গৌরীপুরে তিন জন, এবং ধোবাউড়ায় একজন।

এ পর্যন্ত জেলায় মোট ১৫ হাজার ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছে ১৫৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here