শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত এখনো হয়নি : মন্ত্রিপরিষদ সচিব

0
41

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, ১১ আগস্ট থেকে ধীরে ধীরে বিধিনিষেধ শিথিল করা হচ্ছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত হয়নি। পরিস্থিতি পর্যালোচনা করে শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

আজ সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সচিব।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভায় অংশ নেন।

এক প্রশ্নের জবাবে সচিব বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় জানাবে। শিক্ষা মন্ত্রণালয় এটা নিয়ে আলোচনা করছে কীভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যায়। ভ্যাকসিনেশন কার্যক্রম আগে জোরদার করছে। যাতে ছাত্রদেরও ভ্যাকসিন দিয়ে দেয়া যায়। সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা গেলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় চিন্তাভাবনা করতে পারে।

অর্ধেক গণপরিবহন চলাচলের বিষয়ে সচিব বলেন, আইনশৃঙ্খলা বাহিনী থেকে পরামর্শ এসেছে। কিছুদিন অর্ধেক পরিবহন চলাচল করলে আমরা বুঝতে পারবো। জেলা পর্যায়ে ডিসি, এসপি, পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বসে আমরা নিজেরা ঠিক করে দেব যতগুলো বাস আছে তার অর্ধেক আজকে চলবে, পরেরদিন বাকি অর্ধেক চলবে।’

পর্যটনকেন্দ্র খুলে না দেওয়ার বিষয়ে সচিব বলেন, বিনোদনকেন্দ্রগুলোতে গ্যাদারিংয়ের বেশি হয়। এ কারণে পারমিশন দেয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here