যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ৫০ জনের প্রাণহানি

0
36
4001

শক্তিশালী টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড হয়ে গেছে যুক্তরাষ্ট্রের কেনটাকি অঙ্গরাজ্যের বিভিন্ন এলাকা। এতে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাতে টর্নেডোটি আঘাত হানে। কেনটাকির গভর্নর অ্যান্ডি বেশিয়ারের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, এ টর্নেডোকে কেনটাকির ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বলে আখ্যায়িত করেছেন গভর্নর বেশিয়ার। তিনি বলেন, আশঙ্কা করা হচ্ছে, ৫০ জনের বেশি মানুষ মারা গেছেন। সংখ্যাটা ৭০ থেকে ১০০ হতে পারে। এটি ধ্বংসাত্মক ছিল বলেও উল্লেখ করেছেন তিনি।

গভর্নর বলেন, টর্নেডোর আঘাতে মেফিল্ড শহরের একটি মোমবাতি কারখানার ছাদ ধসে পড়েছে। এতেই বেশি হতাহতের ঘটনা ঘটে। পরিস্থিতি খারাপের দিকে যেতে পারে, এমন আশঙ্কা থেকে মধ্যরাতের আগেই রাজ্যজুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছিল বলেও জানান তিনি।

শুধু কেনটাকি নয়, যুক্তরাজ্যের আরও কয়েকটি অঙ্গরাজ্য এ ঝড়ের কবলে পড়েছে। ক্ষয়ক্ষতি হয়েছে ইলিনয়, আরকানসাস ও টেনেসি অঙ্গরাজ্যের কয়েকটি এলাকায়ও। এসব স্থানেও হতাহতের ঘটনা ঘটেছে। এরমধ্যে আরকানসাসে একজন নিহত হয়েছেন। এছাড়া টেনেসিতে কমপক্ষে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

কেনটাকিতে এ টর্নেডো আঘাত হানার আগে শুক্রবারই ইলিনয়ের কলিন্সভিল শহরে শক্তিশালী এক ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনের একটি গুদাম। সেখানে প্রায় ১০০ কর্মী আটকা পড়েন। তবে কেউ হতাহত হয়েছেন কি-না, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here