হামলা করলে ইসরাইলের ‘হাত কেটে নেবে’ ইরান

0
20
4164

চলতি সপ্তাহের শুরুতে ইরান বিশাল এক সামরিক মহড়ার আয়োজন করে। ইসলামিক রেভুলশনারি গার্ডসের (আইআরজিসি) প্রধান জানালেন, এটা ইসরাইলের প্রতি একটা সতর্কতা।

শুক্রবার আইআরজিসির প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেন, সোমবার ইরানের দক্ষিণ অঞ্চলজুড়ে পাঁচদিনের মহড়া শুরু করা হয়। এই মহড়ার বার্তা ‘মারাত্মক’ এবং ইহুদি রাষ্ট্র ইসরাইলের কর্মকর্তাদের প্রতি ‘বাস্তব সতর্কতা’। এ সময় তিনি আরও বলেন, ইরানের ওপর ইসরাইল সামরিক পদক্ষেপের চিন্তা করলে আমাদের জবাব হবে ভয়াবহ। ইসরাইল হামলা চালানোর মতো ‘ভুল’ করলে আমরা তাদের হাত কেটে নিব।

আল আরাবিয়া নিউজের খবরে বলা হয়েছে, ইসরাইলের সঙ্গে ইরানের উত্তেজনার মধ্যে আইআরজিসি প্রধান এমন মন্তব্য করলেন। এর আগে বৃহস্পতিবার ইসরাইলের নতুন দায়িত্বপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান বলেন, ইসরাইল যেকোনো সময় এমনকি আগামীকালের মধ্যে ইরানে হামলা চালাতে পারে।

পরমাণু নিয়ে ইরানের সঙ্গে ইসরাইলের চরম উত্তেজনা বিরাজ করছে। ইসরাইল সতর্ক করে বলেছে, ইরানের পরমাণু অস্ত্র প্রাপ্তি কূটনৈতিক প্রক্রিয়ায় ঠেকাতে ব্যর্থ হলে তারা শক্তি প্রয়োগ করবে। তবে তেহরান বলছে, তাদের পারমাণবিক কর্মসূচি শান্তিপূর্ণ কাজে ব্যবহারের জন্য। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here