এশিয়া বিশ্বের ভবিষ্যৎ, বাংলাদেশও তাই : পররাষ্ট্রমন্ত্রী

0
24
4632

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এশিয়া বিশ্বের ভবিষ্যৎ, বাংলাদেশও তাই। তিনি সবাইকে দেশপ্রেম, মর্যাদা ও সততা নিয়ে দেশের জন্য কাজ করার আহ্বান জানান। তিনি আরো বলেন, বাঙালি জাতি একটি বিজয়ী জাতি, তারা চ্যালেঞ্জ ও প্রতিকূলতা মোকাবেলা করতে জানে।

সোমবার সন্ধ্যায় বাংলা একাডেমির নজরুল মঞ্চে বাংলাদেশ সংগীত পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, যখন আমরা ঐক্যবদ্ধ থাকি, তখন আমাদের জন্য কোনো চ্যালেঞ্জ থাকে না। শুধু তাই নয়, আমরা বঙ্গবন্ধুর ভাষণ দ্বারা অনুপ্রাণিত হই, যা সবসময় আমাদের আন্তরিকতা ও দেশপ্রেমের সাথে কাজ করতে শেখায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ড. মোমেন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিভিন্ন প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মন্ত্রী বলেন, আমরা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতোই আশা ও আকাঙ্ক্ষা করি যে ২০৪১ সালের মধ্যে, বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ অর্জন করব। লক্ষ্য অর্জনের এই প্রক্রিয়া চলাকালীন, আমরা বিভিন্ন ধরণের সমস্যা, চ্যালেঞ্জ, পরিস্থিতি ও প্রতিকূলতা মোকাবিলা করব। আমরা সফল ও জয়ী হব কারণ আমরা একটি বিজয়ী জাতি এবং আমরা জানি কীভাবে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি, ইতিহাসবিদ ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ‘বঙ্গবন্ধু চেয়ার’ ড. সৈয়দ আনোয়ার হোসেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘যখনই শুনি কোনো ছাত্র সংগঠন বা রাজনৈতিক দল আমাদের বাংলা গানের বদলে হিন্দি গান বাজায়, তখনই এটা আমার মনকে কষ্ট দেয়। আধিপত্য ও আমাদের অনুকরণের কারণে বিশুদ্ধ বাংলা সংস্কৃতির চর্চা হুমকির মুখে পড়েছে। বিদেশী সংস্কৃতির বিরুদ্ধে আমাদের অবশ্যই রুখে দাঁড়াতে হবে এবং আমাদের সংস্কৃতিকে প্রচার ও রক্ষা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here