রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত প্রবাসীদের পাসপোর্ট বাতিলের উদ্যোগ

0
11
4564

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে যেসব প্রবাসী বাংলাদেশি রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড চালাচ্ছে তাদের সবার পাসপোর্ট বাতিল করা হবে। আজ বুধবার আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে এই তথ্য জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মোজাম্মেল হক বলেন, বিদেশে বসে অনেক লোক এমন মিথ্যাচার করছে। তারা কোনো ব্যক্তির বিরুদ্ধে বলতে পারে। কিন্তু রাষ্ট্রের বিরুদ্ধে বললে রাষ্ট্র ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, রাষ্ট্রবিরোধী যে সব কাজ বিদেশে বসে যারা করছে তাদের পাসপোর্ট যেন বাতিল করা হয়, সেজন্য আমরা পরামর্শ দিয়েছি তাদের তালিকা প্রস্তুত করা হোক। তথ্য-উপাত্ত সংগ্রহ করে যদি দেখা যায় তারা সক্রিয়ভাবে অব্যাহতভাবে এই কাজ করে যাচ্ছে, তবে তাদের পাসপোর্ট বাতিলের জন্য উদ্যোগ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, যেসব বিদেশি নাগরিকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে, তাদের নিজ দেশে ফেরত পাঠানোর ব্যবস্তা করতে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। এরা বাংলাদেশে অবৈধভাবে থাকছে।

মোজাম্মেল হক বলেন, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে মাদকবিরোধী কমিটি গঠন হবে। যেগুলোর সভাপতি হবেন জনপ্রতিনিধিরা। মাদক আইনের দুর্বলতা রয়েছে। তাই যারা মাদক বেচাকেনা করে তাদের আইনের আওতায় আনা সম্ভব হয় না। এই আইন সংশোধনের সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here